মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ক্যাম্পাস ছাড়লেন বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

ক্যাম্পাস ছাড়লেন বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ 
ক্যাম্পাস ছেড়েছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিন। রোববার রাত সাড়ে নয়টার দিকে উপাচার্য তাঁর আবাসিক ভবন থেকে নিজ গাড়িতে করে ঢাকার উদ্দেশে রওনা হন। এ সময় তাঁর গাড়ির সামনে একটি পুলিশের গাড়ি ছিল।
অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করছিলেন। এরই মধ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) গঠিত তদন্ত কমিটি উপাচার্যকে প্রত্যাহার করার সুপারিশ করে। এমন পরিস্থিতিতে আজ রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়লেন তিনি।
প্রত্যক্ষদর্শীরা জানান, উপাচার্য ক্যাম্পাস ছেড়ে যাওয়া সময় তাঁর গাড়ির সামনে পুলিশের একটি গাড়ি দেখা গেছে। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা উপাচার্যবিরোধী স্লোগান দেন।
এদিকে অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ ওঠা গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনকে প্রত্যাহার করার সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে ওঠা অনিয়ম ও দুর্নীতির বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করেছে এই কমিটি।
ইউজিসির পাঁচ সদস্যের এই কমিটি প্রতিবেদনটি রোববার সংস্থাটির চেয়ারম্যানের কাছে জমা দেয়। পরে সেটি আজই শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে। ইউজিসির সদস্য (পাবলিক বিশ্ববিদ্যালয়) দিল আফরোজা বেগম তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করেছেন। তবে তিনি প্রতিবেদনের বিষয়বস্তু সম্পর্কে বলতে রাজি হননি।
এদিকে তদন্ত কমিটি সূত্রে জানা গেছে, প্রতিবেদনে উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনকে প্রত্যাহারের সুপারিশ করা হয়েছে। গত ১১ দিন ধরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছেন। তার প্রেক্ষিতেই ২৩ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয় ইউজিসিকে ওই বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক তথ্যাদি জানাতে অনুরোধ করে। এর পরদিন ২৪ সেপ্টেম্বর ইউজিসির সদস্য মুহাম্মদ আলমগীরকে প্রধান করে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। ২৫ সেপ্টেম্বর কমিটি ওই বিশ্ববিদ্যালয়ে সরেজমিনে যায়। সেখানে দুই দিন সরেজমিনে কাজ করে তদন্ত কমিটি। এরপর রোববার এই প্রতিবেদন জমা দেয় কমিটি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com